জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৫ বছর। অভিনেতা আহমেদ রুবেলের মরদেহ আগামীকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে নেওয়া হবে। সেখানে তার মরদেহের প্রতি শ্রদ্ধা জানাবেন সর্বস্তরের মানুষ। ঢাকা থিয়েটারের উদ্যোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপর বিকালে গাজীপুরের নিজ বাড়িতে তাকে দাফন করা হবে।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আহমেদ রুবেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ।

ঢাকা থিয়েটারের প্রতিষ্ঠাতা পরিচালক নাসির উদ্দীন ইউসুফ জানান, আহমেদ রুবেল তিন দশকের বেশি সময় ঢাকা থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। ঢাকা থিয়েটারের হয়ে তিনি ‘কির্ত্তন খোলা’, ‘কেরামত মঙ্গল’, ‘হাদহদাই’, ‘একাত্তরের পালা’, ‘যৈবতী কন্যার মন’, ‘মার্চেন্ট অব ভেনিস’ ও ‘বনপাংশুলে’র মত কালজয়ী নাটকে অভিনয় করেছেন। দীর্ঘদেহী এ অভিনেতার কম্ভুকণ্ঠ চিরকাল দর্শকের স্মৃতিতে অম্লান থাকবে। তার মৃত্যুতে ঢাকা থিয়েটার গভীরভাবে শোকাহত।

এসময় তিনি আরও জানান, আহমেদ রুবেলের প্রতি শ্রদ্ধা জানাতে আগামীকাল সকালে তার মরদেহ শিল্পকলা একাডেমিতে নেওয়া হবে। এ আনুষ্ঠানিকতা চলবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। পরে তার মরদেহ নিজ এলাকা গাজীপুরে নেওয়া হবে। সেখানে জানাজা শেষে গাজীপুর গোরস্থানে তাকে সমাহিত করা হবে।

আজ বুধবার সন্ধ্যায় নুরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল। এ সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন আহমেদ রুবেল। ছবির প্রদর্শনীতে যোগ দিতে উত্তরা থেকে নিজে গাড়ি চালিয়ে রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে এসেছিলেন তিনি। গাড়ি থেকে নামার সময়ই অসুস্থতা অনুভব করেন অভিনেতা। এরপর হেঁটে এগোতে থাকলে কিছুক্ষণ পরই অচেতন হয়ে নিচে পড়ে যান। সঙ্গে সঙ্গে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সূত্রঃ ইত্তেফাক