৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেসটিভ্যালে নমিনেশন পেলো তরুণ চলচ্চিত্র নির্মাতা ও সংগীত পরিচালক আরাফাত মহসীন নিধির  Everything is Nothing শর্ট ফিল্ম।

কিছুদিন আগে আরাফাত মহসীন নিধির  Everything is Nothing শর্ট ফিল্মটি ৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেসটিভ্যালে প্রতিযোগীতায় অংশগ্রহনের জন্য মনোনীত হয়েছিলো। এবার নমিনেশন পেলো বেশ কয়েকটি ক্যাটাগরীতে। এটি বাংলার সাংস্কৃতিক অঙ্গনের জন্য গর্বের বিষয়।

Everything is Nothing শর্ট ফিল্মটি ৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেসটিভ্যালে বেশ কয়েকটি ক্যাটাগরীতে নমিশন পেয়েছে। ক্যাটাগরীগুলো হলো-

৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম

 

১. বেস্ট এডিটর-  ক্রোয়েশীয়ার একটি সিনেমা ও ভারতের ৭টি সিনেমা ও বাংলাদেশের ২টি সিনেমার বেষ্ট এডিটর হিসেবে নমিনেশন পেয়েছে। এর মধ্যে বাংলাদেশের Everything is Nothing  সিনেমার জন্য আরাফাত মহসীন এবং Faraway সিনেমার জন্য সালেহ সোবহান অনীম বেষ্ট এডিটর হিসেবে নমিনেশন পেয়ে প্রতিযোগীতা করবেন।

৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম

২. ক্লিক ওটিটি চয়েজ বেষ্ট ডিরেক্টর: ক্লিক ওটিটি চয়েজ বেষ্ট ডিরেক্টর ক্যাটাগরীতে বাংলাদেশের Everything is Nothing সহ ভারতের ”হাফটিকেট”, “জান্তাকাল” সহ মোট ৫টি চলচ্চিত্রের বেষ্ট ডিরেক্টর হিসেবে লড়াইয়ের নমিনেশন পেয়েছে।৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম

 

৩. বেষ্ট বাংলা ডিরেক্টর (স্বল্প দৈর্ঘ্য ): ক্যাটাগরীতে ভারতে ৪টি সিনেমার সাথে Everything is Nothing সিনেমার ডিরেক্টর আরাফাত মহসীন নমিনশন  পেয়েছেন।

৪. বেষ্ট বাংলা অভিনেতা (স্বল্প দৈর্ঘ্য):  ভারতে ৩টি সিনেমার সাথে বেষ্ট বাংলা অভিনেতা (স্বল্প দৈর্ঘ্য) ক্যাটাগরীতে Everything is Nothing এর অভিনেত্রী ”মাহমুদা বেগম” নমিনেশন পেয়েছেন।

৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম

উল্লেখ্য আরাফাত মহসীন এর Everything is Nothing চলচ্চিত্রটি গোয়া , কলকাতা, ফ্রান্স ও নেপালের চলচ্চিত্র ‍উৎসবে মনোনীত হয়।

৪র্থ আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেসটিভ্যালে প্রতিযোগীতা আগামী ২৩-২৮ জানুয়ারী ২০২৪ এ অনুষ্ঠিত হবে।

–নিউজ ডেস্ক